ফেনী পলিটেকনিক ইনস্টিটিউট ও টুইনসফ্ট ট্রেনিং ইনস্টিটিউটের সমঝোতা চুক্তি স্বাক্ষর

আলোকিত অনলাইন ডেস্কঃ ফেনী সরকারি পলিটেকনিক ইনস্টিটিউট এর সাথে টুইনসফ্ট ট্রেনিং ইনস্টিটিউটের সমঝোতা চুক্তি (MoU) সাক্ষরিত হয়েছে। ২৮ এপ্রিল বিকাল ৪টায় ফেনী পলিটেকনিক ইনস্টিটিউট ক্যাম্পাসে এই চুক্তি হয়।

এই চুক্তির মাধ্যমে ফেনী পলিটেকনিক ইনস্টিটিউটের কম্পিউটার, সিভিল, আর্কিটেকচার ও ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং ডিপাটমেন্টের ৮ম পর্বের শিক্ষার্থীরা বাংলাদেশ সরকারের কারিগরি শিক্ষাবোর্ড অনুমোদিত প্রতিষ্ঠান টুইনসফ্ট ট্রেনিং-এ ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং বা এটাচমেন্ট করার সুযোগ পাবে।

পাশাপাশি আই’টি তে বাস্তবিক দক্ষতা অর্জন, দেশীয়, আন্তর্জাতিক আই’টি ইন্ডাস্ট্রিতেও ফ্রিল্যান্সিং সেক্টরে কাজ করার উপযোগী ও দক্ষতা সম্পন্ন হিসেবে গড়ে উঠতে সহায়ক ভুমিকা পালন করবে।

উক্ত সমঝোতা চুক্তিতে ফেনী পলিটেকনিক ইন্সটিটিউট এর পক্ষ থেকে স্বাক্ষর করেন প্রতিষ্ঠানের সম্মানিত অধ্যক্ষ প্রকৌশলী প্রদীপ্ত খীসা এবং টুইনসফ্ট টেকনোলজীর চেয়ারম্যান এস এম ইব্রাহিম সুমন ও টুইনসফ্টের ওয়েব ডেভেলপমেন্টের ইনস্ট্রাক্টর বাবলু মজুমদার।

চুক্তি শেষে টুইনসফটের চেয়ারম্যান ইব্রাহিম সুমন বলেন, স্বনামধন্য উভয় প্রতিষ্ঠানের মধ্যে এই চুক্তি প্রযুক্তি নির্ভর দক্ষ মানব শক্তি তৈরীতে অত্যন্ত কার্যকরী ভুমিকা রাখবে, বিশেষ করে পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীদের বাস্তবিক দক্ষতা অর্জনের সুযোগকে আরো বেশী তরান্বিত করবে এবং তাদের পড়ালেখার পাশাপাশি ইন্ডাস্ট্রিতে কাজ করার জন্য কর্মদক্ষতা সম্পন্ন তৈরী করতে এই চুক্তি অনেক বেশী ফলপ্রসূ হবে।

এসময় পলিটেকনিক ইনস্টিটিউটে এর বিভিন্ন বিভাগের ইনস্ট্রাক্টর, শিক্ষকমন্ডলী উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *