সুলতান আহাম্মদ ফাউন্ডেশন’র উদ্যোগে স্মৃতি বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

সেপাল নাথঃ শিক্ষার গুনগত মান উন্নয়নে ফেনীতে সুলতান আহাম্মদ ফাউন্ডেশনের উদ্যোগে স্মৃতি বৃত্তি পরীক্ষা-২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

ছাগলনাইয়া, ফুলগাজী, পরশুরাম ও ফেনী সদর উপজেলা মোট ৮ টি কেন্দ্রে ১৫৩টি মাদ্রাসা ও বিভিন্ন প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের ১ম শ্রেণী থেকে ৯ম শ্রেণীর প্রায় সাড়ে চার হাজার শিক্ষার্থী এ বৃত্তি পরিক্ষায় অংশগ্রহণের মধ্যে দিয়ে সুষ্ঠভাবে সম্পন্ন হয়। শনিবার (২৩ ডিসেম্বর) সকাল ১০ টায় থেকে শুরু হয়ে ১২ টায় পরিক্ষা শেষ হয়।

পরীক্ষা চলাকালীন সময়ে ছাগলনাইয়া একাডেমি স্কুল কেন্দ্রে পরিদর্শনকালে সুলতান আহাম্মদ স্মৃতি বৃত্তি পরীক্ষার প্রধান পৃষ্ঠপোষক, জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য, বিশিষ্ট শিল্পপতি, সমাজসেবক ও শিক্ষানুরাগী আলহাজ্ব মিজানুর রহমান মজুমদার বলেন, কোমলমতি শিক্ষার্থীদের মেধা বিকাশে তাদের সান্নিধ্যে ও সম্মানীত করার জন্য এ শিক্ষা বৃত্তি চালু করা হয়েছে।

আরো মেধাবী শিক্ষার্থী সৃষ্টি করার লক্ষ্যে এই বৃত্তি পরীক্ষা চালু করা হয়েছে। অতীতের ন্যায় ভবিষ্যতেও গরীব মেধাবী শিক্ষার্থীদের উচ্চ শিক্ষায় সহযোগিতা করা হবে। এ ক্ষেত্রে ছাত্রছাত্রী, শিক্ষক, অভিভাবকদের সার্বিক সহযোগিতা কামনা করছি।

এসময় উপস্থিত ছিলেন স্মৃতি বৃত্তি পরীক্ষা পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক নাসির উদ্দিন পাটোয়ারী ও সদস্য সচিব আজিমুল হক আজিম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *