সরকারের উন্নয়ন নিয়ে ফেনী থিয়েটার’র নাটক ”জয় বাংলা’র বাংলাদেশ” মঞ্চায়ন

আলোকিত ছাগলনাইয়া অনলাইন ডেস্কঃ

বাংলাদেশ সরকারের উন্নয়ন নায়ে ফেনী থিয়েটার’র নাটক ”জয় বাংলা’র বাংলাদেশ” মঞ্চায়ন হয়েছে। গত কয়েকদিনে ফেনী শহরের ‘রেলওয়ে স্টেশন’, ‘ফেনী পাইলট হাই স্কুল মাঠ’ ও ‘বিজয় সেন দিঘীররপাড়’ এ নাটকটির তিনটি শো মঞ্চায়িত হয়েছে।

বাংলাদেশ শিল্পকলা একাডেমীর আয়োজনে ও বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশান এর সহযোগীতায় “জয় বাংলা’র বাংলাদেশ” নাটকটির রচনায় ছিলেন পীযূষ কান্তি বড়ুয়া। নাটকটির নির্দেশনায় ছিলেন আনোয়ার হোসেন রাজু।

ফেনী থিয়েটার’র সদস্য সচিব আনোয়ার হোসেন রাজু বলেন, বাংলাদেশ সরকারের বিভিন্ন উন্নায়নমুলক তথ্য ও কর্মকান্ড নিয়ে তৈরী করা নাটক “জয় বাংলা’র বাংলাদেশ”। সাধারণ মানুষের বোধদয়ে সহজ সরল ভাষায় লিখা হয় নাটকটি। নাটকটিতে উঠে এসেছে মেগা প্রকল্প পদ্মা বহুমুখী সেতু, মেট্রোরেল, বঙ্গবন্ধু টানেল, বঙ্গবন্ধু স্যাটেলাইট, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রসহ আরও অনেক প্রকল্পের কথা। সরকারী উদ্যোগের বিভিন্ন আর্থিক অনুদানের বিষয়ও উঠে এসেছে। সর্বপরি নাটকটির মাধ্যমে সরকারের বড় বড় উন্নায়নরে কথা গ্রাম-বাংলা সাধারণ মানুষের কাছে পৌঁছাতে সহজ সরল ভাষা ব্যবহার করে এই নাটকটি সাজিয়েছে। দর্শক ভালো ভাবে গ্রহণ করেছে। দেশের এই সময় এই ধরনে নাটক প্রয়োজন ছিল।

নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছে, তাহমীনা তোফা সীমা, নাজমুল হক শামীম, মো. ইরফান মিয়াজী, মো. রকিবুল ইসলাম, দিপা শর্মা, মো. আইনুল ইসলাম, মো. আনাস, রিফা তকি ইসলাম ও মো. সাজ্জাতুল ইসলাম সানি।

তথ্যসূত্রঃ নাজমুল হক শামীম, যুগ্ম সদস্য সচিব, ফেনী থিয়েটার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *