ফেনী রিপোর্টার্স ইউনিটির বার্ষিক আনন্দ ভ্রমণে প্রাণের উচ্ছাস

 মুহাম্মদ মিজানুর রহমান : ফেনী রিপোর্টার্স ইউনিটির বার্ষিক আনন্দ ভ্রমণ রোববার (৫ মার্চ) পর্যটন জেলা রাঙ্গামাটিতে নানা আয়োজনে অনুষ্ঠিত হয়েছে। এতে অর্ধ শতাধিক সাংবাদিক তাদের পরিবার পরিজন নিয়ে অংশগ্রহণ করেন। উৎসবমুখর এ আনন্দ ভ্রমণে প্রাকৃতিক সৌর্ন্দযের অপরূপ লীলাভূমি রাঙ্গামাটিতে ছড়িয়ে পড়ে প্রাণের উচ্ছাস।

ইউনিটি সূত্রে জানা যায়, রোববার ভোর ৬টা থেকে সদস্যরা ইউনিটির টি-শার্ট পরে পরিবারের সদস্যদের নিয়ে একে একে শহরের রাজাঝির দিঘীর পাড়ে ইউনিটি কার্যালয়ে জড়ো হতে থাকেন। ঘড়ির কাঁটা যখন সকাল ৭টা, ঠিক তখনই ট্রাংক রোডের শহীদ মিনার সংলগ্ন স্থান থেকে এ আনন্দ ভ্রমণের যাত্রা শুরু হয়। ইউনিটির সাধারণ সম্পাদক আলী হায়দার মানিক জানান, পর্যটন শহর রাঙ্গামাটি ভ্রমণে সাড়ে তিন ঘন্টার পথ পাড়ি দেয়ার সময় চোখে পড়ে আকাশছোঁয়া পাহাড়ের অপরূপ দৃশ্য। উপজাতী মানুষদের জুমচাষ ও পাহাড়ের বাঁকে উঁচু-নীচু সরু সড়ক। সকাল সাড়ে ১০টার দিকে রাঙ্গামাটি পৌছে গাড়ী থেকে নেমে হোটেলে ক্ষাণিক বিশ্রাম নেন সবাই। এরপর শুরু হয় মূল আনুষ্ঠানিকতা। ভ্রমণের আকর্ষণ বাড়াতে নেয়া হয় সুসজ্জিত প্রমোদতরী। প্রমোদতরীতে সকলে আনন্দ উৎসবে মেতে ওঠেন। কখনো দলবেধে আবার কখনোবা পরিবারের সদস্যদের নিয়ে ছবি ও সেলফি তুলেন। দিনভর কাপ্তাই হ্রদের শান্ত জলে ভেসে বেড়ান তারা। এ সময় বৌদ্ধ বিহার, সুবলং ঝর্ণা ও রাঙ্গামাটির ঝুলন্ত সেতুসহ পাহাড়ের সৌন্দর্য উপভোগ করেন। ইউনিটির ক্রীড়া সম্পাদক আজিজ আল ফয়সাল বলেন, আনন্দ ভ্রমণে পর্যটকদের আড্ডা, সাংস্কৃতিক অনুষ্ঠান, বিভিন্ন ইভেন্টে ক্রীড়া প্রতিযোগিতা, দুপুরের খাবার, র‍্যাফল ড্র ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। এতে শিশু, মহিলা ও পুরুষদের পৃথক তিনটি ইভেন্টে প্রায় সকলেই খেলায় অংশ নেন। প্রতি ইভেন্টে তিনজন করে মোট ৯ জন বিজয়ী হন।

এদের মধ্যে পুরুষদের বল নিক্ষেপে মুহাম্মদ মিজানুর রহমান (দৈনিক আমার সংবাদ/ সাপ্তাহিক ফেনীর গৌরব), মহিলাদের বালিশ খেলায় লাভলী রহমান (মিজানুর রহমানের স্ত্রী) ও শিশুদের মধ্যে শুভ সৌরভ (সৌরভ পাটোয়ারীর ছেলে) প্রথম হন। শেষে খেলায় বিজীয়দের মাঝে পুরস্কার এবং ইউনিটির সকল সদস্য ও তাদের সহধর্মীনিদের মাঝে উপহার সামগ্রী তুলে দেন ইউনিটির বর্তমান ও সাবেক সভাপতি-সাধারণ সম্পাদকবৃন্দ। ভ্রমণপিপাসু সুবহা রহমান জিদনী ও সামিহা রহমান জিম তাদের বাবা, মা ও ভাইকে নিয়ে ফেনী রিপোর্টার্স ইউনিটির আনন্দ ভ্রমণে অংশ নিতে পেরে খুশি। এ জন্য তারা ইউনিটি সভাপতি শুকদেব নাথ তপন ও সাধারণ সম্পাদক আলী হায়দার মানিকসহ সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

ফেনী রিপোর্টার্স ইউনিটির সভাপতি শুকদেব নাথ তপন জানান, এবারের আনন্দ ভ্রমণে র‍্যাফল ড্র ও ক্রীড়া প্রতিযোগিতার সঙ্গে প্রমোদতরীতে ঘোরাঘুরি সবাইকে বাড়তি আনন্দ দেয়। ভ্রমণে ইউনিটির সদস্য ও তাদের পরিবার-পরিজনের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা ছিল চোখের পড়ার মতো। তিনি বার্ষিক আনন্দ ভ্রমণে অংশ নিয়ে তা সুষ্ঠুভাবে সম্পন্ন করায় সকলকে ধন্যবাদ জানান। দিনব্যাপী আনন্দ ভ্রমণ শেষে রাত ১১টার দিকে সকলে ফেনীতে ফিরে আসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *