গ্রামীণ ব্যাংক’র মেধা বৃত্তি প্রদান

নিজস্ব প্রতিনিধি : গ্রামীণ ব্যাংক এর সদস্যদের মেধাবী সন্তানদের মাঝে শিক্ষা বৃত্তি প্রদান করা হয়েছে।
১১জুন রবিবার বিকালে গ্রামীণ ব্যাংক ফেনী সদর উপজেলার ফাজিলপুর শাখায় এ শিক্ষা বৃত্তি প্রদান করা হয়।গ্রামীণ ব্যাংক ফাজিলপুর শাখার ব্যবস্থাপক মোঃ ওমর খৈয়াম ওছমানীর সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন, গ্রামীণ ব্যাংক এরিয়া অফিস ফেনীর প্রোগ্রাম অফিসার মোহাম্মদ জাবেদ।
বিশেষ অতিথি ছিলেন, ছাগলনাইয়া প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক ফেনীর সময়’র নিজস্ব প্রতিনিধি মোহাম্মদ শেখ কামাল।
বক্তব্য রাখেন, গ্রামীণ ব্যাংক ফাজিলপুর শাখার সহকারী ব্যবস্থাপক মাহমুদ হোসেন মাসুদ, অফিসার ছিন্টু কুমার দাস, মোঃ শাহাজাহান মিয়া, মোশারফ হোসেন ও ফাতেমা আক্তার, কেন্দ্র ব্যবস্থাপক রায়হান মাহাফুজ ও মোঃ ফরহাদ উদ্দীন।
শিক্ষা বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীরা হলেন, মাইনুর জাহান চাঁদনী, শাহানাজ আক্তার, পাপন মজুমদার, প্রনব কুমার দাস, মোঃ ইয়াসিন, ঐশরিয়া মজুমদার, সানজিদা আক্তার ও আকলিমা আক্তার।
এসময় গ্রামীণ ব্যাংক ফাজিলপুর শাখার সকল কর্মকর্তা-কর্মচারী, সকল কেন্দ্র প্রধান ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
ব্যাংকের শাখা ব্যবস্থাপক মোঃ ওমর খৈয়াম ওছমানী জানান, দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত ব্যাংকের সদস্যদের ১০জন মেধাবী সন্তানকে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে।
প্রধান অতিথির বক্তব্যে গ্রামীণ ব্যাংক এরিয়া অফিস ফেনীর প্রোগ্রাম অফিসার মোহাম্মদ জাবেদ বলেছেন, গ্রামীণ ব্যাংক প্রতিষ্ঠার পর থেকে মানুষকে সর্বোচ্চ সেবা প্রদান করে আসছে। সদস্য এবং সদস্যের স্বামীর জন্য প্রতি হাজারে ৩০টাকা হিসেবে উভয়ের জন্য ৬০টাকার বীমা সুবিধা রয়েছে। ঋণ নিয়ে সদস্য অথবা সদস্যের স্বামী মারা গেলে সমস্ত ঋণ মওকুপ হয়ে যায়। ঋণ মওকুপ হওয়ার পর সদস্য বা তার উত্তরাধিকারী ব্যাংকে রক্ষিত সকল আমানত ফেরত পায়। সদস্য মারা গেলে দাফন কাফনের জন্য এককালীন ২হাজার টাকা অনুদান দেয়া হয়। গ্রামীণ ব্যাংক বিনা সুদে শিক্ষার্থীগণকে এবং সংগ্রামীকে (ভিক্ষুক) ঋণ দিয়ে থাকে। সদস্যের মেধাবী সন্তানদেরকে দেয়া হয় শিক্ষা বৃত্তি। এছাড়াও গাছের চারা বিতরণসহ নানা সেবামূলক কর্মসূচী পালন করা হয় গ্রামীণ ব্যাংকের উদ্যোগে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *